(24/7)

পাঠক সেবা | A Trusted Online Book Shop

ইসলামের মূলনীতি

By আল্লামা ইদ্‌রীস কান্দলবী (রহ.)

প্রকাশক : হাসানাহ পাবলিকেশন

মুদ্রিত মূল্য : 230
বিক্রয় মূল্য : 170 (27% ছাড়ে)
Availability :  In Stock
Buy Now

Share This Book

Image Cash On Delivery

Image 7 days happy return

Image Delivery Charge in Dhaka ৳ 50

Image Delivery Charge Outside Dhaka ৳ 100

Image Purchase & Earn

Product Details

Product Summary:

উসুলে ইসলাম বা ইসলামের মূলনীতি গ্রন্থটি আল্লামা ইদরিস কান্ধলবি রহ. রচিত ‘আকাইদুল ইসলাম’ ও ‘ইলমুল কালাম’ গ্রন্থদ্বয়ের সারনির্যাস। এতে তিনি ইসলামি আকিদার অনন্যতা ও উৎকর্ষ খুব জোরালো বক্তব্যের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। সাথে সাথে তিনি অন্যান্য ধর্ম-মতবাদ ও আকিদা-বিশ্বাস উল্লেখ করে সেগুলোকে অকাট্য দলিল-প্রমাণের আলোকে খ-ন করেছেন। এরপর তিনি নবুয়তের ওপর উত্থাপিত নাস্তিক, মুরতাদদের বিভিন্ন সংশয়-সন্দেহগুলো উল্লেখ করে সেগুলোর কুরআন-সুন্নাহর দলিল ও অভিজ্ঞ আলিমদের বক্তব্য দ্বারা সমুচিত উত্তর পেশ করেছেন। মিরাজ ও মুজিজা নিয়ে দার্শনিক ও সায়েন্টিস্টদের মস্তিষ্কপ্রসূত দাবিদাওয়া ও তাদের অসাড় মতবাদের গোড়ায় আঘাত হেনে সেগুলোকে শুধু নড়বড়ে করে দেওয়াই হয়নি বরং সমূলে উৎপাটন করা হয়েছে। আখিরাত, কবরজগৎ, রুহ ও ফেরেশতা প্রভৃতি ইসলামের মৌলিক আকিদাগুলো মূলনীতির আলোকে গ্রন্থটিতে স্থান পেয়েছে। আমরা আশা করি গ্রন্থটি আকিদা ও সিরাহ অধ্যয়নের মূলনীতি হিসেবে কাজে দেবে ইনশাআল্লাহ।

ইসলামি আকিদা, হিন্দু , খ্রিস্টান, ইয়াহুদি, আর্য সমাজ, বৈদ্ধ ধর্ম, অন্যান্য মতবাদ ও সাইন্স এবং দর্শন নিয়ে তুলনামূলক বিশ্লেষণাধর্মী গ্রন্থ ইসলামের মূলনীতি।

ইসলামি আকিদার মৌলিক ভিত্তিমূল তথা তাওহিদ, নবুওয়াত ও আখিরাতের উপর সুস্পষ্ট আলোচনার সাথে সাথে নাস্তিক্যবাদের পক্ষ থেকে উত্থাপিত বিভিন্ন সংশয় ও যুক্তির কুয়াশা-জাল ছিন্ন করা হয়েছে ইসলামের মূলনীতি এই গ্রন্থটিতে। সাইন্স ও সাইন্টিস্টদের অসার যৌক্তিক দাবির ‘মূল, কেটে দিয়ে ইসলামের মৌলনীতি তুলে ধরা হয়েছে কুরআন সুন্নাহর দলিল প্রমাণের আলোকে সুদৃঢ়ভাবে।

দর্শন ও দার্শনিকদের মস্তিষ্ক প্রসূত ইন্দ্রিয় নির্ভর অভিজ্ঞার কাল্পনিক প্রাসাদের ভিত ভেঙে দিয়ে ইসলামি বিদগ্ধ গবেষক আলিম ও দার্শনিকদের ‘মূলনীতি, ও অকাঠ্য ভাষ্যকে সুদৃঢ়ভাবে কয়েম করা হয়েছে এই বইতে।

Product Specification:

Book Name ইসলামের মূলনীতি
Author Name আল্লামা ইদ্‌রীস কান্দলবী (রহ.)
Publisher Name হাসানাহ পাবলিকেশন
Edition 2021
page 160
Binding হার্ড কভার
Country বাংলাদেশ
Language বাংলা

আল্লামা ইদ্‌রীস কান্দলবী (রহ.)

আল্লামা ইদ্‌রীস কান্দলবী (রহ.)

আল্লামা ইদ্‌রীস কান্দলবী (রহ.) এর সকল অরিজিনাল বই সংগ্রহ করুন পাঠকসেবা থেকে।

Home
Categories
Cart
Account