01745940321 (24/7)

পাঠক সেবা | A Trusted Online Book Shop

ফেরা প্রকাশন

ফেরা প্রকাশন

ফেরা প্রকাশন এর সকল অরিজিনাল বই সংগ্রহ করুন পাঠকসেবা থেকে।

তাকওয়ার মহত্ব
তাকওয়ার মহত্ব
শায়খ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ
  • তোমাদের মধ্যে আল্লাহর নিকট সেই ব্যক্তি সর্বাপেক্ষা মর্যাদাসম্পন্ন, যে তোমাদের মধ্যে সর্বাপেক্ষা মুত্তাকি। নিশ্চয় আল্লাহ সবকিছু জানেন, সকল ব্যাপারে অবহিত।
    তাকওয়াই হলো শ্রেষ্ঠত্বের উৎস, উত্তম চরিত্রাবলির কেন্দ্রবিন্দু। যেমন দয়া, অঙ্গীকার পূর্ণ করা, সত্যবাদিতা, ন্যায়পরায়ণতা, আত্মসংযম, শরিয়ত নির্দেশিত কাজে ব্যয় করা, দানসদকা, হাদিয়া তথা এ প্রকারের যত উত্তম গুণাবলি রয়েছে, এগুলো তাকওয়া ও আল্লাহভীতিরই শাশ্বত ফলাফল। এই তাকওয়াই মানুষের নির্জনতার একমাত্র সঙ্গী ও ধ্বংস থেকে মুক্তিদানকারী।

80 110-28%
যদি জীবনকে রাঙাতে চাও
যদি জীবনকে রাঙাতে চাও
শাইখ আলী তানতাভী

  • জীবন- আকাশের ভাসমান কোনো মেঘমালা নয় যে ঠিকানা গন্তব্যহীন, যা কিনা বাতাসের টানে ছুটে চলবে নিরবধি, কখনো পুবে, কখনো পশ্চিমে, কখনো উত্তরে, কখনো বা দক্ষিণে।


    বরং প্রতিটি জীবনেরই একটি লক্ষ্যস্থল রয়েছে, যেখানে জবাবদিহিতা আছে, আছে শান্তি কিংবা শান্তির চিরন্তন ফায়সালা। হোক চেতনে অথবা অবচেতনে আমরা ক্রমাগত সেদিকেই ছুটে চলছি।


    সেই লক্ষ্যস্থলের নাম পরকাল। সেখানে কিছু মানুষের চেহারা হবে পূর্ণিমার চাঁদের ন্যায় উজ্জ্বল, আর কিছু চেহারা হবে অমানিশা রাতের ন্যায় কালো।


    সেখানে বিজয়ের উল্লাস থাকবে, পরাজয়ের গ্লানি থাকবে। বিজয়ীরা আনন্দে আত্মহারা হয়ে বলে উঠবে- “হা উমুকরায়ু কিতাবিয়া”। আর পরাজিতরা চিৎকার করে বলতে থাকবে -“ইয়া লাইতানি কুনতু তুরবা”।

    অনন্ত সেই জীবনের চিরস্থায়ী সুখ লাভের একমাত্র জায়গা হলো দুনিয়া। জীবনকে কীভাবে রাঙাতে হয়, ফুলে ফুলে সাজাতে হয়, তা নিয়েই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।
    তাহলে আর দেরি কেন? চলুননা ঘুরে আসি “যদি জীবনকে রাঙাতে চাও” এর সোনালী ভুবন থেকে

240
সূরা কাহাফের আলোকে মুক্তির পথ ও পাথেয় (হার্ডকভার)
সূরা কাহাফের আলোকে মুক্তির পথ ও পাথেয় (হার্ডকভার)
ড. খালিদ আবু শাদি , রাশেদুল আলম (অনুবাদক) , আবু ইউসুফ আব্দুল্লাহ (সম্পাদক)
  • যুদ্ধে প্রতিটি দেশ এবং জাতিই যেমন তার নাগারিকদের নিরাপত্তার জন্য একটি নিরাপদ আশ্রয়স্থল তৈরী করে। সুরাতুল কাহফও তেমনই ফিতনার সময় মুমিনদের আশ্রয়স্থল। এই সুরার মাধ্যমে দাজ্জালের ফিতনা সহ প্রতিটি বড়বড় ফিতনা থেকে মুমিনরা নিরাপদ থাকতে পারে।

    সুরা কাহফের পাঠকগণ দাজ্জালের ফিতনা ভালভাবে বুঝতে পারবে। তারা বুঝতে পারবে কারা বর্তমানে দাজ্জালের প্রতিনিধিত্ব করছে। কারা বর্তমানে মানুষকে তাদের দ্বীনি বিষয়ে ফিতনার জ্বালামুখে ঠেলে দিচ্ছে। কারা পরোক্ষ ও প্রত্যক্ষ্যভাবে নবুওয়্যাতের মিথ্যা দাবী করছে?

170 240-30%
রক্তে আঁকা ফিলিস্তিন (হার্ডকভার)
রক্তে আঁকা ফিলিস্তিন (হার্ডকভার)
জসিমউদ্দীন আহমাদ
  • গাজাকে পৃথিবীর সবচেয়ে বড় ও উন্মুক্ত কারাগার বলেন অনেকে। আমরা (গাজাবাসী) বলি, তার থেকেও খারাপ। কারাগারে মানুষ নিতান্ত তিনবেলা খাবার পায়। পানি পায়। মাথার ওপরে থাকে ছাদ। সকাল-সন্ধ্যা মৃত্যু পরোয়ানা নিয়ে ঘুম থেকে উঠতে হয় না কারাবন্দীদের।
    কারাগারে মানুষদের দু’দিন পর পর চোখের জলে প্রিয়সন্তানকে কাফনের কাপড় পরিয়ে রেখে আসতে হয় না অন্ধকার কবরে। ছিন্ন-বিছিন্ন সন্তানের মৃতদেহের কিছু অংশ হাসপাতালে রেখে এসে ‘হারিয়ে ফেলা হাতটি’ খুঁজতেও নামতে হয় না রাস্তায়। আমাদের আগে তিন পুরুষ অমানবিক অত্যাচারের মধ্য দিয়ে পশুর মতো জীবন কাটিয়েছে। আমরাও একইভাবে পশুর মতো জীবনযাপন করছি। হয়তো একই পরিণতি হবে আমাদের সন্তানেরও। কিন্তু তাদের সন্তানের জন্য একটি মুক্ত ফিলিস্তিন আমরা রেখে যাবো ইনশা আল্লাহ!’
    রক্তাক্ত, ক্ষত-বিক্ষত উম্মাহর হৃদপিন্ড বায়তুল মোকাদ্দাস-পবিত্র আকসার ইতিহাস, ইহুদি-ষড়যন্ত্র ও পরিণতি নিয়ে রচিত রক্তে আঁকা ফিলিস্তিন। পরিমার্জিত তৃতীয় সংস্করণ।
220 320-32%
Home
Categories
Cart
Account